সাকিব আউট হলে বাংলা মানুষ কেন খুশি হয়? আমরা আমাদের সেই সাকিব আল হাসানকে কেন পাচ্ছি না?

 আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ

আমরা আমাদের সেই সাকিব আল হাসানকে কেন পাচ্ছি না? যে সাকিব আল হাসানকে নিয়ে একটা সময় বাংলার মানুষ গর্ব করতো। যে আমাদের কিছু থাকুক বা না থাকুক একটা সাকিব আল হাসান আছে। পুরো বাংলাদেশের মানুষ তাকে নিয়ে অহংকার করতো।

সাকিব আউট হলে বাংলা মানুষ কেন খুশি হয়? আমরা আমাদের সেই সাকিব আল হাসানকে কেন পাচ্ছি না?


সত্যি বলতে ক্রিকেট বিশ্ব বাংলাদেশ কে চিনে এই শাকিব আল হাসানের জন্য। কিন্তু সেই সাকিব আল হাসান আর আজকের যে সাকিব আল হাসানের মধ্যে পার্থক্য। সেই শাকিব আল হাসান এত বিজনেসম্যান শাকিব আল হাসান ছিলেন না। সেই সাকিবুল হাসান এত টাকার বেছে ছুটতেন না। সেই সাকিব আল হাসান শোরুম সাকিব আল হাসান ছিলেন না। সেই সাকিব আল হাসানের প্রধান কাজ ছিল ক্রিকেট।


আমি যদি ভুল না করি ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের পরে থেকে সাকিব আল হাসানের কোন সেঞ্চুরি নাই। চার চারটা বছর ধরে সাকিব আল হাসানের মত প্লেয়ারের কোন সেঞ্চুরি নাই। এটা কি আসলেও মেনে নেয়া যায়।


সাকিব আল হাসান বিশ্বকাপের পাঁচটা ম্যাচ খেলানোর পরে মনে হয় এখন আপনার প্র্যাকটিসের ঘাটতি আছে, তাই বিশ্বকাপ ছেড়ে চলে এসেছে বাংলাদেশে মিরপুরে এসেছে প্রাকটিস করতে। আসলে বিশ্বকাপের আগে দেশে থাকতে আপনি তো প্র্যাকটিসি করতে পারেননি, কারণ আপনার কাছে তো প্র্যাকটিস করার মত কোন সময় ছিল না। আপনি সারা দিন ব্যস্ত থাকেন শো রুম উৎপাদন নিয়ে, বিজ্ঞাপন নিয়ে, বিজনেস নিয়ে ইত্যাদি, তাহলে আপনার প্র্যাকটিস করবেন কখন। আপনার এখন বিশ্বকাপের মাঝপথে মনে হচ্ছে আমি একটু ঢাকায় যাই ফাহিম স্যারের কাছ থেকে একটু প্র্যাকটিসেশন করে আসি। কেনরে ভাই আপনি এটা বিশ্বকাপের আগে ভাবতে পারেননি। বিশ্বকাপের যাওয়ার আগে ফাইন স্যারের কাছ থেকে দুইটা প্র্যাকটিসেশন করতে পারেননি। তাহলে তো আপনার বিশ্বকাপ ছেড়ে দেশে ফিরে আসা লাগতো না।


১৭-১৮ বছর ধরে বাংলাদেশের ক্রিকেট খেলছেন। বাংলাদেশের ক্রিকেট সামনে থেকে প্রতিনিধি করছেন। বাংলাদেশ ক্রিকেট দলের হয়ে আপনি ৫ বার বিশ্বকাপ খেলতেছেন। আপনার মত এত সিনিয়র প্লেয়ার এবং বাংলাদেশ দলের বেস্ট প্লেয়ার এর কাছ থেকে যদি এমন পারফরম্যান্স পাই, তাও আবার বিশ্বকাপের মঞ্চে, এটা মেনে নেওয়া সত্যিই কষ্টের। আপনার কাছ থেকে আমরা আরো ভালো কিছু আশা করি। বাংলাদেশ আপনার কাছ থেকে আরও ভালো কিছু ডিজার্ভ করে।


সাকিব ভাই যা কিছু হওয়ার হইছে আর তিনটা ম্যাচ আছে ভালোভাবে খেলে সম্মানের সাথে খেলে দেশে ফিরে আসেন। বেশিদিন নেই আর অল্প কয়েকটা দিন সম্মানের সাথে খেলেন। আপনি আর ফিতা কাটতে যায় না, একটু নিজেকে কন্ট্রোলে রাখেন। দেশে আসে অনেক ফিতা কাটতে পারবেন।

আপনারা যদি আমার কথামতো একমত হয়ে থাকেন তাহলে এই পোস্টটি শেয়ার করে দিবেন

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.