শুক্রবারে বাংলাদেশে মুসলিম উদযাপন করে কি ভাবে?

 আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ


শুক্রবার দিন সাপ্তাহিক ছুটির দিন তানা বাংলাদেশের মানুষ এই শুক্রবার কোড যাপন করে কি দিয়ে জানেন?

শুক্রবারে বাংলাদেশে মুসলিম উদযাপন করে কি ভাবে


● শুক্রবার মুসলমানদের পবিত্র দিন কেন? শুক্রবারে মুসলমানরা কি করে?

 তাদের দাড়ি কাটা হয়নি তারা শুক্রবারে নিয়ত করে দাড়ি কাটবে। বোঝেননি মনে হয়!!! এক সপ্তার মধ্যে যে গার্লফ্রেন্ড বয়ফ্রেন্ডের সাথে ঘুড়তে পারেনি। ওরা নিয়োগ করেছে শুক্রবারের দিন পার্কে যাবে, রেললাইনে যাবে, জাদুঘরে যাবে। কোন দিন নিয়োগ করেছে শুক্রবার দিন। মানে শুক্রবার বাঙালি মুসলিম কিভাবে উদযাপন করছে দেখেন। এখন আপনি পার্কে যান, রেললাইনে যান, জাদুঘরে জান। কপোত কপোতী জোড়া লেগে লেগে বসে আছি। ওরা শুক্রবারের দিন পালন করছে।


এই যুবক শোনো তুমি যে গার্লফ্রেন্ডকে নিয়ে ঘুরছ, সে তো গার্লফ্রেন্ড নয় ইসলাম বলেছে সে তো পতিতালয়। দেখবেন যে, কি সুন্দর হাত মোজা, পা মোজা লাগিয়েছে গার্লফ্রেন্ডের সাথে গেছে। আমার দাদী নানীরা বুড়া ওই আমলের মানুষ পর্দা করতো শরীরকে ঢাকার জন্য। আর এখন বাঙ্গালী যুবক যুবতীর পর্দা করে শরীরকে ওপেন করার জন্য। আপনার মেয়েটা বোরকা পরেছে কেন জানেন যাতে করে ভাইরা ওকে চিনতে না পারে। ওর চাচা খালুরা চিনতে না পারে। গোপনে গিয়ে বয়ফ্রেন্ডের সাথে বসে আছে রেললাইনে। এই জন্য হাত মোজা পা মোজা লাগিয়েছে বোরখা পড়ে প্রেম করে বেড়াচ্ছে। ও হলো গার্লফ্রেন্ড নয় হল পতিতায়, এই যুবক শোনো তুমি বয়ফ্রেন্ড নাও তুমি হলে ধর্ষক। তুমি সুযোগ পেলে ধর্ষণ করে চলে যাবে।


ইসলামে শুক্রবারের গুরুত্ব কেন?

এই নীতিমত দাও বিবাহের পূর্বে কোন নারী কোন পুরুষ এক জায়গাতে বসে গল্প করতে পারে না এটা হারাম। এই পথ থেকে ফিরে আসা, যুবক সালাত আদায় করে প্রেম করে বাড়ায়। যুবতীর সালাত আদায় করে প্রেম করে বেড়ায়। এখন বলেনতো সালাত আদায় করার পরেও কি ওর ভিতরে ঈমান আছে?

মোহাম্মদ সালাহ সালাম বলেছেন, জেনাকার নারী-পুরুষ জেনা করতে পারেনি ঈমান থাকা অবস্থায়। আল্লাহ সুবাহানাল্লাহ তায়ালা আমাদেরকে সঠিকটা বুঝার তৌফিক দান করুন।

Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.