ছেলে থেকে পুরুষের সফলতা পাওয়ার উপায় | 5 টি টিপস | 5 Things That Turn A BOY Into MAN, The Journey from Boy to Man

 আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ


এই চিন্তা-উদ্দীপক এই পোস্টে, আমরা পাঁচটি মূল অভিজ্ঞতার সন্ধান করি যা অল্প বয়স্ক ছেলেদের পরিণত, দায়িত্বশীল পুরুষে রূপান্তরিত করতে সাহায্য করতে পারে। চ্যালেঞ্জ মোকাবেলা করা এবং মানসিক বুদ্ধিমত্তা গড়ে তোলা এবং সহানুভূতি অনুশীলন করার দায়িত্ব নেওয়া থেকে, আমরা প্রয়োজনীয় বৈশিষ্ট্য এবং আচরণের মধ্যে ডুব দিই যা পুরুষত্বের দিকে একটি ছেলের যাত্রাকে রূপ দিতে সাহায্য করতে পারে।

ছেলে থেকে পুরুষের সফলতা পাওয়ার উপায় | 5 টি টিপস | 5 Things That Turn A BOY Into MAN, The Journey from Boy to Man


আমাদের প্রত্যেকের লাইফে এমন এক সময় অবশ্যই।আসে। যখন আমরা নিজেকে একটি প্রশ্ন করি? আদৌ কি আমার মধ্যে সেই।কোয়ালিটি আছে। প্রাচীনকালে আমাদের এন্ড সিস্টার্স ছিল। তাদের মধ্যে আমাদের তুলনায় অনেক হাই টেস্টোস্টেরন ছিল। তাদের মনিহার আজকের পুরুষের মতোই উইক ছিল না। তারা প্রটিতে ক্ষেত্রেই আমাদের তুলনায় স্ট্রং ছিল। এবার তা ফিজিক্যালি হোক বা মেন্টালিটি এইজন্যেই কারণ একজন বয় থেকে ম্যান হওয়ার জন্য তারা অনেক পরিশ্রম করতেন। আজকালকার বেশিরভাগ মিলি তা করতে অসমর্থ হয়ে যায়। কারণ তাদের কাছে তাদের ফোনের বাইরে যে কোন।দুনিয়ায় একজাস্ট করে তারা জানেই না। আর নিজের বানানো সেই।ইমাজিনারি ওয়ার্ল্ড এর আটকে থেকে যায়।

 আজ এই পোষ্টের মাধ্যমে আপনি পাঁচটি এমন কথা জানতে চলেছেন যেগুলিকে ফলো করে আপনি নিজেও একজন wit বয় থেকে স্ট্রং ম্যান কনভার্ট হয়ে যাবেন। এই পোস্টে সবাই পড়বেন।




1. Take Risk & Create The Life You Want (ঝুঁকি নিন এবং আপনি যে জীবন চান তা তৈরি করুন)


 যে সকল লোকের আপনার চোখে মহান এবং সাকসেসফুল তাদের এবং আপনার মধ্যে সবথেকে বড় তফাৎ কি রয়েছে। সবথেকে বড় তফাৎ।হলো এই যে তারা নিজের লাইফে প্রচুর রিস্ক।নিয়েছে। সারাদিন বসে থাকলে এবং ভাবতে থাকলে আপনি সেই লাইফ কোনদিনও পাবেন না। যে লাইফের স্বপ্ন আপনি দেখছেন এর জন্য আপনাকে উঠতেই হবে রিস্ক নিতেই হবে। আর এই রিক্সে আসা সমস্ত বাধা গুলি কেউ পার করতে হবে। এবার এটা শুরু যত কঠিন হোক না কেন, যতই ইম্পসিবল হোক না কেন, আপনাকে সেই চ্যালেঞ্জ কে মোকাবেলা করতে হবে, আপনাকে নিজের মধ্যে পাওয়ার কে ব্যবহার করতে হবে। তবে কি আপনি নিজের পোটেনশিয়াল কে চিনতে পারবেন। তার ব্যবহার করতে পারবেন এবং একটি সাকসেসফুল পাওয়ারফুল পার্সোনালিটি কনভার্ট করতে পারবেন।




2. Know How To Suffer In Silence (জানুন কিভাবে নীরবে কষ্ট পেতে হয়)


এবার যখন আপনি নিজের লাইফে রিস্ক নিতে শুরু করবেন তখন সব থেকে বেশি যে জিনিসটি আপনাকে ডিস্টার্ব করবে তা হলো সাফারিং। আপনাকে সেই সকল পেনকে ফেস করতে হবে যে গুলির সাথে আপনার কোনদিনও সাক্ষাৎ হয়নি। আর এটি হলো আপনার আসল পরীক্ষা যখন আপনি সাফারিং গুলিকে ওভারকাম করে নিজের গোল কে আছে করে নেন তখন আপনি হয়ে যান একজন রিয়েল ম্যান। আপনি মেন্টালি এবং ফিজিক্যালি সফর করেন আপনি ভাবেন আরো ভাবেন কঠিন পরিস্থিতিতে পারবেন আর এই সময়ে আপনি চান যে কেউ যেন আপনার সাফারিং কে বুঝে। আপনাকে ইমোশনাল সাপোর্ট দেয় লোকেরা করেও কিন্তু গুলি করে আপনি নিজেই নিজের পোটেনশিয়াল কে ডাউন করে দেন। লোকেরা আপনাকে উইক মনে করুক বা না করুক আপনি নিজেকেই তখন মনে করতে শুরু করে দেন। দেখুন  আপনার প্রব্লেম কমবে না নিজের সাফারিং প্রবলেমস কাউকে শোনালেও প্রবলেমস কমবে না। প্রবলেম স্ক্যান্ডেল করলে তাকে টাইটেল করলে তবে তা কমবে আর আপনাকে এটি করতে শিখতে হবে।



3. Great Violence (গ্রেট ভায়োলেন্স)


 আজকের এই ড্রাগ দুনিয়ায় শেষে লোকেরা তাকে চুস করে যে সব থেকে বেশি বিপদজনক হয়। যার মধ্যে নিজেকে এবং নিজের প্রিয় লোকেদেরকে প্রটেক্ট করার শক্তি থাকে যদি। আপনি এই ধরনের একজন ব্যক্তির না হন তাহলে মনে রাখবেন যে আপনি তো সুরক্ষিত নয় সাথে সাথে আপনার আপনজনেরাও সুরক্ষিত নেই। একে পিসফুল ব্যক্তি নয় বরং হামলেট ব্যক্তি বলা হয়। এই ধরনের ব্যক্তির সাথে যে কেউ যেকোনো কিছু করে চলে যেতে পারে আর সে কিছুই করতে পারবে না। এবার যদি আপনি ভাবেন যে আপনি একজন ভায়োলেন্স ব্যক্তি নন কারণ আপনি লড়াই ঝগড়া পছন্দ করেন না তো মনে রাখবেন যে এই ধরনের ব্যক্তি একজন ওয়ারিয়র এর থেকেও বেশি ভায়োলেন্ট হয়। কেন কারণ মারিয়ার তার সামনে ঘটা ভায়োলেন্স কি থামানোর চেষ্টা করে এই সকল লোকেরা তাদের সামনে ঘটে ভয় লেন্সকে হা করে দেখতে থাকে। তাই আজ এটি খুবই জরুরী আপনি নিজেকে স্ট্রং তৈরি করুন নিজেকে লড়াই করার যোগ্য বানানোর জন্য নয় বরং self-defense এর জন্য। একজন যোদ্ধা যুদ্ধ না হওয়ার প্রেতপরে ঠিকই, আবার এর সাথে সাথে যুদ্ধের জন্য প্রস্তুত হয়ে থাকে।



4. Take Ownership Of Your Life (আপনার জীবনের মালিকানা নিন)

 

 একজন হেরে যাওয়া ব্যক্তি সব সময় তার নিজের ভূল গুলিকে অন্যের ওপর চাপানোর চেষ্টা করে আর এটি হলো কারণ যে সে কোনোদিন এগুলো করতে পারে না। এই জন্যেই আমাদেরকে নিজের ওনারশিপ সব সময় নিজের কাছেই রাখতে হবে। কারণ অপরকে ব্লেম করা এক্সকিউজ দেওয়ার অভ্যাস আমাদের গ্রথ কে আটকে দেয়। যখন আপনি নিজের ওনারশিপ নিজেই নিতে শিখে যাবেন তখন আপনি নিজের ভুলগুলিকে অন্যের ঘাড়ে চাপানোর পরিবর্তে সেখান থেকে শিখতে শুরু করে দেবেন। আরে কোয়ালিটি আপনাকে.একজন সেলস ডিটারমাইন্ড ব্যক্তির তৈরি করে।.যদি আপনিও নিজের সম্পূর্ণ লাইফের ওনারশিপ নিজের হাতে নিতে চান তাহলে এই চারটি কথা সব সময় মনে রাখবেন।


 ১। লোকেদেরকে এবং আপনার পরিস্থিতিকে দোষ দেওয়া বন্ধ করুন।

 ২। নিচের লিমিট কে জানুন।

 ৩। নিজেকে দায়িত্ববান তৈরি করুন। এবং

 ৪। নিজের সমস্যাকে কেঁদে কেঁদে সবার সাথে শেয়ার করা বন্ধ করে দিন।


 এরপর যখন এই সমস্ত জিনিস গুলো কি আপনি নিজের লাইফে ইমপ্লিমেন্ট করতে শুরু করবেন। তখন আপনার লাইফের সম্পূর্ণ কন্ট্রোল আপনার হাতে চলে আসবে।



5. Testosterone (টেস্টোস্টেরন)


 টেস্টোস্টেরন হলো সেই হরমোন যে আপনার ডমিনেন্স আপনার ম্যাসকুলিনিটি কে সবথেকে বেশি ইনফ্লুয়েন্স করে এই টেস্টোস্টেরন ছাড়া একজন পুরুষ কেবল খালি ছেলের মতো। কাজে দুনিয়ায় এমন হাজার.হাজার জিনিস রয়েছে যে আমাদের টেস্টোস্টেরনের মাত্রা কে কমিয়ে দিচ্ছে। ইন সিম্পল ল্যাঙ্গুয়েজ আমাদেরকে দুর্বল করে দিচ্ছে। আমাদেরকে নিজেকে সেই খারাপ অভ্যাস গুলিকে যতটা সম্ভব শীঘ্রই আইডেন্টিফাই করে সেগুলিকে লাইফ থেকে দূর করতে হবে। তবেই আমরা আমাদের শরীরে টেস্টোস্টেরনের মাত্রা কে মেইনটেইন করতে পারব এবং নিজেকে একজন আসল পুরুষ বা স্ট্রং মেন বানাতে পারব।



তো এগুলি ছিল পাঁচটি অভ্যাস যা আপনাকে বয় থেকে একজন stroman করে দেবে। তবে হ্যাঁ এই পাঁচটি অভ্যাস অতটা সহজ নয়।.তবে যদি আপনি স্থির করেন যে আপনি একজন বয় থেকে স্ট্রং মানে নিজেকে কনভার্ট করে ছাড়বেন। তাহলে এই পাঁচটি অভ্যাস আবার অতটা কঠিন নয় আপনি কি নিয়ম গুলি কে ফলো করেন। প্রিয় বন্ধু কমেন্ট বক্সে আমাকে অবশ্যই জানাবেন।


click


Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.