ভয়াল ২৮ শে অক্টোবর? ২৮ শে অক্টোবরে কোন মায়ের কোল খালি না হয় | People are thinking of terrible October 25

 আসসালামু আলাইকুম

২৮ শে অক্টোবর নিয়ে আপনাদের কি ধারণা আছে?

২৮ অক্টোবরের জন্য মানুষ চাতক পাখির মত তাকাই আছে। এই তাকায়া থাকতে গিয়া আমার যে মনে হল, ২৮ শে অক্টোবর নিয়া মানুষ যেভাবে টকশো করতেছে। এবং বিরোধী দলীয়রা, সরকারপক্ষ দলীয়রা, যেভাবে মাইকে বক্তব্য দিচ্ছে। তৃণমূলের মানুষ আত্মীয়-স্বজনের বাসায় এবং নির্ভানাধীন ভ্রমণের যে থাকতাছে, হোটেল, হাসপাতাল মানুষগুলো থাকতাছে। ২৮ অক্টোবর ঢাকা দেখা যাবে না, দেখা যাবে মানুষ আর মানুষ।

ভয়াল ২৮ শে অক্টোবর? ২৮ শে অক্টোবরে কোন মায়ের কোল খালি না হয় |


২৮ শে অক্টোবর ২০২৩

এখন আমার কাছে যা মনে হল, আমরা যারা লাল সবুজকে ভালোবাসি, সবুজ শ্যামল কে ভালবাসি, বাংলাদেশকে ভালবাসি। আমরা কিন্তু চাই না যে মায়ের কোল খালি হোক এটা কিন্তু আমরা মন থেকে চাইনা। সবার সমাবেশ, আন্দোলন, মিছিল, মিটিং কোন মানুষকে বিদায় না জানিও আমরা করেছি? এখন যা হয় সবার সমাবেশের নামে দেখি মানুষ নাই? সুন্দর সার্বভৌমত্ব স্বাধীন দেশ থেকে যদি মানুষ নাই হয়। ২৮ অক্টোবর কে কেন্দ্র করে মানুষ পৃথিবী থেকে যদি চলে যায়। সেটা কিন্তু আমাদেরই লস।


লগি বৈঠা ২৮ অক্টোবর

আমাদের লস কিভাবে? আমাদের দেশে এখনো আমরা ঋণ দিতে কিন্তু শুরু করিনি, ঋনি আমাদের দেশে আরো ঋণ দিতে শুরু হবে। এখন এখান থেকে যদি মানুষ চলে যায় না ফেরার দেশে। ঋণ একেকজনের মাথাপিছু আমাদের কত টাকা করে পড়ছে? সেখান থেকে হঠাৎ করে যদি মানুষ চলে যায়। তাদের যে মাথাপিছু ঋণ গুলা, আমাদের ঘাড়ে উঠবে না? উঠবে কিনা দেশের স্বার্থে, দেশের জন্য লাল, সবুজের জন্য অন্তত ২৮ অক্টোবরের কেন্দ্র করে মানুষকে না ফেরার দেশে চলে যেতে দিয়েন না। আপনাদের কাছে অনুরোধ, আপনাদের কাছে রিকোয়েস্ট, আপনাদের কাছে যা বলেন তাই।


ভয়াল ২৮ শে অক্টোবর

সভা সম্মেলন মিছিল মিটিং আপনারা যা ইচ্ছা তাই করেন। বাবারা আপনারা একটা জিনিস খেয়াল রাখবেন। দাঙ্গা হাঙ্গামা বাজারে কোন মায়ের কোল যেন খালি না হয়। পৃথিবী থেকে বাংলাদেশ থেকে যেন চলে না যায়। আপনাদের কাছে এটা রিকোয়েস্ট থাকবে। ২৮ অক্টোবর যারা দায়িত্বে আছেন, 28 অক্টোবর শেষ্বাসে যারা আছেন, ২৮ অক্টোবর নেতাকর্মী যারা আছেন। ২৮ অক্টোবরে মাঠ পর্যায়ে তারা থাকবেন বিভিন্ন গ্রুপে যারা থাকবেন, এই জিনিসটা খেয়াল রাখবেন। হাঙ্গামা, মারামারি কিছুই কইরেন না যেনো। সেদিন যেন কোন মায়ের বুক খালি হইয়া যেনা যায়। যদি খালি হয়েও যায় সেটা কিন্তু মায়ের দুঃখ বাবারও দুঃখ পরিবারে দুঃখ পারাপষি দুঃখ ওই থানা পুলিশের দুঃখ ওই এলাকার দুঃখ ওই এলাকার যারা ময়ূরী আছে তাদের দুঃখ অ্যাটলিস্ট সবার দুঃখ বাংলাদেশের দুঃখ হইলো মানে সর্বস্তরের মানুষের দুঃখ।


২৮ শে অক্টোবর ২০০৬ ভিডিও

Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.